হারিয়ে গেলে
- ফয়েজ উল্লাহ রবি ২৭-০৪-২০২৪

কোথায় তুমি হারিয়ে গেলে,কোথায় থাক
মনে কি পড়ে? আমায় কি মনে রাখ।
তোমায় আমি করছি কতো ডাকাডাকি
ওগো আমার প্রিয় প্ররাণ পাখি।
মনে কি পড়ে সেই দিনের কথা
প্রথম আমায় দিয়েছিলে ব্যথা,
যেখানে হয়েছিল শেষ দেখা
তার পর তুমি হলে লাপাত্তা
স্মৃতির মিনার পুল
সব!সবই শুধু ভুল
তুমি গেলে হারিয়ে
আমিও তোমায় বাঁধিনে।
আজ বড় পড়ছে মনে,তোমায় গোপনে-স্বপ্নে
তুমি রবে মিলে-মিশে,জীবনে-মরনে
কি করে এতোটা পাষান-তুমি হলে,
আমি কি বাঁচবো,ওগো তুমি বিহনে।

৭ আগষ্ট ২০১৪ ইং
রাতঃ-১০ঃ৩০ মিঃ
দাম্মাম-সৌদিআরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

wasemul
২৩-১০-২০১৯ ১০:২৩ মিঃ

ভালবাসার কবি ধন্যবাদ কবিতাটা বর্ণনার জন্যে

faizbd1
২৯-০১-২০১৯ ১৩:৩৮ মিঃ

বানান সম্পাদিত-
কোথায় তুমি হারিয়ে গেলে, কোথায় তুমি থাক
পড়ে কী মনে আমায় সখি? মনে কি আর রাখ?
তোমায় আমি করছি কতো ডাকাডাকি
কোন সুদূরে আছো ওগো পরাণ পাখি।
মনে কি পড়ে অতীত কথা
প্রথম আমায় দিলে যে ব্যথা,
যেখানে হয়েছিলো শেষ দেখা
তারপর তুমি হলে অদেখা!
"স্মৃতির মিনার পুল, সব! সবই শুধু ভুল"
তুমি গেলে হারিয়ে আমিও আর বাঁধিনে ।
আজ বড় পড়ছে মনে, তোমায় গোপনে-স্বপ্নে
র'বে তুমি মিলে-মিশে, জীবনে-মরণে
কি করে এতোটা পাষাণ-তুমি হলে,
কি করে বাঁচবো ওগো তুমি বিহনে।